Sunday 10 February 2019

صبرا يا نفسي// হে আমার মন! সবর কর!

Title: sabran ya nafsī   হে আমার মন! সবর কর!  صبرا يا نفسي
Munshid: Unknown ; Naif al-Shahran ; Abu Usayd
Year: 2009

Original Version
https://archive.org/embed/SabranYaNafsiNasheed

Naif al-Shahran (2012), in support of the Syrian Revolution
https://archive.org/embed/g_785

Translation


হে আমার মন! সবর কর! আল্লাহ আছেন আমাদের সাথে

আল কুদস ডাকছে আমায়

আল কুদস চিৎকার করে ডাকছে আমায়

সবর কর! আমার রাস্তা হল…

সবর কর! আমার রাস্তা হল আগুনে ভরা

‍হুরেরা ডাকছে আমায়

‍হুরেরা ডাকছে আমায় রিদওয়ানের (আসল সুখের) দিকে

আমার তো মনে আছেই সেই দিনের কথা..

(আমার মা) যখন কষ্টে চিৎকার করে বলতে লাগলেন

বললেনঃ হে আমার ছেলে! তুমি চলে যেও না

তোমাকে হারানোর কষ্টে আমি মারা যাচ্ছি

(আমি বললাম) আমি এজন্য যাচ্ছি, কারন

(আমি) এই যমানাকে (যুলুম-নির্যাতন) দেখেছি

কুফরী আসমান পর্যন্ত ছড়িয়ে গেছে

তাই আমি অস্ত্র হাতে নিয়েছি

এবং আমাদের (ইসলামের) পতাকাকে উচুঁ করেছি ধরেছি

এবং শত্রুদের সাথে লড়াইয়ের জন্য চলে যাচ্ছি।

জান্নাতে যাওয়া অনেক কষ্টের

একা একাই তিলাওয়াত (চেষ্টা) করতে হয়

তাই আমি কুরআনের আয়াত তিলাওয়াত করছি

আর আমি সেখানে দেখা করব আমার স্ত্রী ও সন্তানদের

আমার পরিবার বর্গ ও ভাইদের সাথে

 

Download


HD - 22MB

archive - 4shared - mediafire - sendspace - upload.cat

NORMAL - 10MB

archive - 4shared - mediafire - sendspace - upload.cat

No comments:

Post a Comment

Ey Anacan Ağlama

Ey enecan ağlama gitsem sengere sari şul yoldan başka yollar bulmaz derdime deri Merdi pur hüner bulin münhedimi şer bulin Vakian ümmet be...